তোফাজ্জুল-খালেদা দম্পত্তির ভাগ্য ফিরিয়েছে এমএসএস

নারায়নগঞ্জ বন্দর উপজেলার আনন্দনগর এলাকার অসচ্ছল দম্পত্তি তোফাজ্জুল-খালেদার ভাগ্য ফিরিয়েছে মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) এর মহিলা ঋণদান কর্মসূচি। মাত্র দুই লক্ষ টাকা ঋণ গ্রহণ করে স্বামী তোফাজ্জুল হোসেনকে নিয়ে বেকারী ব্যবসার মাধ্যমে সফলতার মুখ দেখেছেন খালেদা। এই পথচলায় তাদের সাথে ছিল সদিচ্ছা, সাহস, সততা আর এমএসএস।

খালেদার শুরুর গল্পটা এতো সুখকর ছিল না। স্বামী-সন্তান নিয়ে ছয়জনের সংসারে সবসময়  অভাব-অনটন লেগেই থাকতো। তার স্বামী তোফাজ্জুল হোসেন ছিলেন একটি বেকারী দোকানে ১০ হাজার টাকা বেতনের কর্মচারী।  যা দিয়ে নুন আনতে পান্তা ফুরানোর মতো অবস্থা। এরপরই এমএসএস এর শরণাপন্ন হন খালেদা। সে এমএসএস এর ০৮ নং জোনের অন্তর্ভূক্ত ২৫ নং এরিয়ার ২৭ নং শাখার সদস্য। এমএসএস এর মহিলা ঋণদান কর্মসূচির আওতায় ২ লক্ষ টাকা ঋণ নিয়ে “হাসান ব্রেড বিস্কুট”  নামে একটি প্রতিষ্ঠান গড়ে তোলেন তোফাজ্জুল-খালেদা দম্পত্তি। বর্তমানে তাদের প্রতিষ্ঠানে কর্মী সংখ্যা ২৬ জন। কর্মীদের বেতনভাতা ও অন্যন্য খরচ বাদে মাসে প্রায় এক লাখ টাকা লাভ করেন এই দম্পত্তি। ভবিষ্যতে “হাসান ব্রেড বিস্কুট” প্রতিষ্ঠানটি আরও সম্প্রসারিত করার পাশাপাশি অনেক মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে চান সফল এই দম্পত্তি।

এমএসএস-র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে খালেদা বলেন, তখন এমএসএস পাশে দাড়িয়ে ছিল বলেই আজ সচ্ছলভাবে জীবনযাপন করতে পারছি। এমএসএস এর জন্য আমার শুভকামনা রইল।

  • SHARE

Latest Stories