মানবিক সাহায্য সংস্থার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত; নতুন কার্যনির্বাহী পরিষদ নির্বাচিত

গত ২৪ জুন, ২০২৩ মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) এর প্রধান কার্যালয় রাজধানীর পান্থপথে সংস্থাটির ৪৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি জনাব ফিরোজ এম হাসান।

সভা সকাল ১০:৩০ মিনিটে শুরু হয় এবং জনাব ফিরোজ এম হাসান কর্তৃক গত অর্থবছরের (২০২১-২২) পরিচালিত ও বাস্তবায়িত কর্মকান্ডের উপর বিভিন্ন তথ্য-উপাত্ত পেশ এবং ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ও কর্মপরিকল্পনা উপস্থাপন ও অনুমোদন করা হয়।

সভায় আগামী তিন বছরের জন্য নতুন কার্যনির্বাহী পরিষদ নির্বাচন করা হয়। এতে জনাব ফারুক হাসান সভাপতি, জনাব এ. কে. এম জামান সহ-সভাপতি ও জনাব মোঃ মোসলেহউদ্দিন ঢালী কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। এছাড়াও জনাব এস. এম. আকরাম হোসেন, ব্যারিষ্টার মার্জিয়া কবির, জনাব আলভী নাদভী রহমান এবং মেহরীন হাসানকে সদস্য হিসেবে নির্বাচন করা হয়।

এসময় জনাব ফিরোজ এম হাসান নতুন কমিটির সভাপতি, সহ-সভাপতিসহ কার্যনির্বাহী কমিটির সদস্যদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান। ফিরোজ এম হাসান বলেন, “এ বছরটা আমাদের জন্য যথেষ্ট চ্যালেঞ্জিং ছিলো। সংস্থা হিসাবে আমাদের এখনো কোভিড-১৯ পরবর্তী অর্থনৈতিক চাপ ও অস্থিরতার ধকল কাটিয়ে উঠতে কষ্ট হচ্ছে। আমার বিশ্বাস নতুন কমিটির দিক-নির্দেশনায় এমএসএস সামনের দিনগুলোতে সঠিক দিকে পরিচালিত হবে।”

মানবিক সাহায্য সংস্থার নতুন সভাপতি জনাব ফারুক হাসান বলেন, “পুরাতন ও নতুন কমিটির সবাইকে নিয়ে এমএসএসকে এগিয়ে নেয়াই হবে আমার মূল লক্ষ্য। সভাপতি হিসাবে আমি বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানসহ এমএসএস এর সকল অংশীদারদের সাথে সম্পর্ক আরো জোরদারের চেষ্টা চালিয়ে যাবো।”

এসময় তিনি মানবিক সাহায্য সংস্থার সোশ্যাল সার্ভিস প্রোগ্রাম (SSP) এর আওতায় আই কেয়ার প্রোগ্রাম (ECP), এমএসএস-টেকনিক্যাল ইনস্টিটিউট (MTI), উপ-আনুষ্ঠানিক ও প্রাক প্রাথমিক (শিশু কানন) বিদ্যালয় ইত্যাদি কার্যক্রমের ক্ষেত্রে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সম্পৃক্ত সকলকে ধন্যবাদ জানিয়ে আগামীতেও সকলের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখার আহ্বান জানান।

এছাড়াও জনাব ফারুক হাসানের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয় মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি (MRA), বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকের গৃহায়ন তহবিল ফান্ড ম্যানেজমেন্ট ইউনিট, বিভিন্ন বানিজ্যিক ব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানসমূহ, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (PKSF), দাতা সংস্থা সেভ দ্য চিলড্রেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তর, CDF এবং আই কেয়ার প্রোগ্রামের সম্মানিত দাতাগণকে।

উল্লেখ্য, জনাব ফারুক হাসান বর্তমানে বিজিএমইএ এর সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

উক্ত সভায় মানবিক সাহায্য সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি জনাব ফিরোজ এম হাসানসহ আরও উপস্থিত ছিলেন উপদেষ্টা জনাব তারিকুল গণি, সদ্য নির্বাচিত সভাপতি জনাব ফারুক হাসান, সহ-সভাপতি জনাব এ. কে. এম জামান, কোষাধ্যক্ষ জনাব মোঃ মোসলেহউদ্দিন ঢালী, জনাব গোফরান ফারুক, মিসেস আমিনা ফিরোজ, ডাঃ মোজাম্মেল হোসেন, ব্যারিষ্টার মার্জিয়া কবির, মিসেস ন্যান্সি রহমানসহ নির্বাহী কমিটির সদস্য ও এমএসএস এর উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

  • SHARE

Latest MSS Talk