সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর চক্ষুসেবায় আই কেয়ার প্রোগ্রামকে ৩৫০,০০০ টাকা অনুদান দিয়েছে শেলটেক

দারিদ্র্যতা ও অসচেতনতার কারনে দেশের প্রত্যন্ত অঞ্চলে চোখের সুচিকিৎসা থেকে বঞ্চিত জনগোষ্ঠীর দোড়গোড়ায় চক্ষুসেবা পৌঁছে দেয়ার জন্য কাজ করছে মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) এর আই কেয়ার প্রোগ্রাম (ইসিপি)।

আই কেয়ার প্রোগ্রামের মাধ্যমে ১০০ সুবিধাবঞ্চিত মানুষের চোখের ছানি অপারেশনের জন্য ৩৫০,০০০ টাকা অনুদান দিয়েছে দেশের স্বনামধন্য রিয়েল এস্টেট সংস্থা শেলটেক।

আই কেয়ার প্রোগ্রামের বনানী কার্যালয়ে বুধবার (০৩-০৪-২০২৪ ইং) শেলটেক এর চিফ অপারেটিং অফিসার জনাব শাহজাহান আই কেয়ার প্রোগ্রামের প্রতিনিধির কাছে চেক হস্তান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন মানবিক সাহায্য সংস্থার প্রধান উপদেষ্টা জনাব ফিরোজ এম. হাসান, উপদেষ্টা জনাব তারিকুল গনিসহ এমএসএস ও শেলটেক এর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

শেলটেক এর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে এমএসএস এর প্রধান উপদেষ্টা জনাব ফিরোজ এম. হাসান বলেন, “দরিদ্র্য জনগোষ্ঠীর চক্ষুসেবা নিশ্চিতে শেলটেকের অনুদানের জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই অনুদান আই কেয়ার প্রোগ্রাম প্রত্যন্ত অঞ্চলের ১০০ জন সুবিধাবঞ্চিত মানুষের ছানি অপারেশনের জন্য ব্যয় করবে।”

শেলটেকের এই অনুদানের মাধ্যমে আই কেয়ার প্রোগ্রাম অপারেশনের মাধ্যমে ১০০ জন ছানি রোগীর দৃষ্টিশক্তি ফিরিয়ে আনতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন এমএসএস উপদেষ্টা জনাব তারিকুল গনি।

এসময় জনাব শাহজাহান আই কেয়ার প্রোগ্রামের ভূয়সী প্রশংসা করে বলেন, “দেশের সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর প্রতিরোধযোগ্য অন্ধত্ব দূর করার এ যাত্রায় আই কেয়ার প্রোগ্রামের অংশীদার হতে পেরে শেলটেক পরিবার খুবই আনন্দিত।”

ভবিষ্যতেও আই কেয়ার প্রোগ্রামের সঙ্গী হয়ে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর চক্ষুসেবা নিশ্চিত করার আশাবাদ ব্যক্ত করে জনাব শাহজাহান বলেন, এমন মহৎ উদ্যোগের সাথে আমরা সামনের দিনগুলোতেও সম্পৃক্ত থাকতে চাই।

উল্লেখ্য, আই কেয়ার প্রোগ্রাম ২০১৪ সালের জুলাই মাস হতে বাংলাদেশে প্রতিরোধযোগ্য অন্ধত্ব দূর করতে অবিরাম কাজ করে যাচ্ছে।

আই কেয়ার প্রোগ্রাম দেশের প্রত্যন্ত অঞ্চলে মোট ৪১৭টি চক্ষু শিবির বাস্তবায়ন করেছে যেখানে মোট ১৪১,৮১৪ জন রোগীর চক্ষু পরীক্ষা করা হয়েছে। এছাড়াও, আই কেয়ার প্রোগ্রামের অংশীদার হাসপাতালগুলোতে মোট ১৮,৯৪৩টি সার্জারি সফলভাবে সম্পন্ন হয়েছে।

এছাড়াও আই কেয়ার প্রোগ্রামের নয়নতরী ভ্রাম্যমান চক্ষু ক্লিনিক স্কুল সাইট টেস্টিং প্রোগ্রাম ও ইন্ডাস্ট্রিয়াল সাইট টেস্টিং প্রোগ্রাম কর্মসূচির মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চলের স্কুল শিক্ষার্থী ও কারখানার শ্রমিকদের চক্ষুসেবা প্রদান করে থাকে।

  • SHARE

Latest MSS Talk