ভিন্ন আঙ্গিকে বাবা দিবস উদযাপন করলো এমএসএস।

বাবা মানে আশ্রয়, বাবা মানে আবদার, বাবা মানে নিশ্চিত ঠাঁই। মা যেমন সামনে থেকে সংসারের তদারকি করেন, বাবা ঠিক তার পেছনে থেকেই সংসারের হাল ধরে রাখেন। বাবার সংজ্ঞা একেকজনের কাছে একেক রকম। চলতি বছরের এই বিশ্ব বাবা দিবসকে ভিন্ন আঙ্গিকে শিক্ষার্থীদের সামনে তুলে ধরলো মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) কর্তৃক পরিচালিত উপানুষ্ঠানিক শিক্ষালয়।

গত ১৮ জুন সংস্থাটির করাইল শিক্ষালয় প্রাঙ্গনে প্রত্যেক শিক্ষার্থীর বাবাদের উপস্থিত করে এমএসএস। শিক্ষার্থীরা তাদের জীবনে বাবার অবদান ও ভালোবাসাকে সম্মান জানাতে সকলে সমম্বরে ভালোবাসি বাবা বলে উঠে। এসময় পুরো শিক্ষালয় প্রাঙ্গনে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। পরবর্তীতে শিক্ষার্থীরা বাবাদের হাতে উপহার তুলে দেয়।

উপানুষ্ঠানিক শিক্ষালয়ের এক শিক্ষার্থী বলেন, বাবা সব সময়ই আমার কাছে ভরসার এক নাম। তবে বাবাকে সেভাবে কখনো তার প্রতি আমার ভালোবাসার কথা বলে উঠা হয়নি। আজ জীবনে প্রথমবারের মতো বাবাকে নিজের মনের কথা বলার সুযোগ পেলাম।”

অনুষ্ঠানে উপস্থিত অভিভাবকবৃন্দ মানবিক সাহায্য সংস্থার এমন উদ্যোগের প্রশংসা করে সংস্থাটিকে ধন্যবাদ জানান। তারা বলেন, এই অনুষ্ঠানে অংশ নিতে পেরে আমরা সম্মানিত বোধ করছি। এ ধরনের অনুষ্ঠান সন্তানের সাথে পিতামাতার সম্পর্ক আরো জোরদার করে।

উল্লেখ্য, রাজধানীতে সর্বমোট ১৭ টি উপানুষ্ঠানিক শিক্ষালয় পরিচালনা করছে মানবিক সাহায্য সংস্থা।

 

  • SHARE

Latest MSS Talk