বিনামূল্যে চক্ষুসেবা পেলেন ১৪১০ জন অসহায় মানুষ

করোনা মহামারীর জন্য কিছুদিন বন্ধ থাকার পর আবার দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর চক্ষুসেবার জন্য কাজ করছে মানবিক সাহায্য সংস্থা। বিনা মূল্যে চক্ষুসেবা পৌঁছে দিতে ‘এমএসএস-আই কেয়ার প্রোগ্রাম’ ও ‘সফিউদ্দিন আহমেদ ফাউন্ডেশন, ঠাকুরগাঁও’ সম্মিলিতভাবে ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার ৮টি স্থানে ১১ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত নয়নতরী- ভ্রাম্যমাণ আই ক্লিনিকের মাধ্যমে ৮ দিন ব্যাপী বিনামূল্যে চক্ষুসেবা কর্মসূচি পরিচালিত করে।

এই ধারাবাহিকতায় ঠাকুরগাঁও জেলার রহিমানপুর ইউনিয়ন পরিষদ, বালুর হাট- রায়পুর ইউনিয়ন পরিষদ, আখানগর, বড় খোচাবাড়ি- জগন্নাথপুর ইউনিয়ন পরিষদ, গড়েয়া ইউনিয়ন পরিষদ, লোহাগাড়া- পীরগঞ্জ এবং পঞ্চগড় জেলার আটোয়ারি-তোরিয়া ইউনিয়ন পরিষদ ও বোদা- পাঁচপীর ইউনিয়ন পরিষদ এলাকায় মোট ১ হাজার ৪১০ জন রোগীকে বিনা মূল্যে বিভিন্ন প্রকারের চক্ষু সেবা প্রদান করা হয়েছে। এর মধ্যে চশমা দেওয়া হয়েছে ৩৮৯ জনকে, ব্লাড প্রেসার ও সুগার পরীক্ষা টেস্ট করা হয়েছে ৪১৪ জনের, ছানি সনাক্ত করা হয়েছে ১৯২ জনের।

মানবিক সাহায্য সংস্থা- এর আই কেয়ার প্রোগ্রাম ২০১৪ সাল থেকে প্রায় দুই শতাধিক ভ্রাম্যমাণ আই ক্যাম্পের মাধ্যমে এক লক্ষ বিশ হাজারের অধিক প্রান্তিক ও দরিদ্র চক্ষু রোগীকে বিনা মূল্যে চক্ষুসেবা প্রদান করেছে।

  • SHARE